বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

করোনায় ঘরবন্দি অসহায় মানুষের পাশে হাজী শফিকুল ইসলাম

হাজী আব্দুল বাছিত সংযুক্ত আরব আমিরাত থেকে : করোনাভাইরাসের প্রভাবে ঘরবন্দি হয়ে পড়া দরিদ্র ও দিনমজুর মানুষের পাশে দাঁড়িয়েছেনসংযুক্ত আরব আমিরাত এর দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম। প্রতিদিন পরিচ্ছন্নকর্মী দের মধ্যে ত্রান বিতরণ করেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন সংকটের সময় ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে সংযুক্ত আরব আমিরাত এর বাংলাদেশ এর বিভিন্ন প্রতিষ্ঠান। হাজী শফিকুল ইসলাম এর হাতে গড়ে ওঠা কএকটি সংগঠন আত্মমানবতার সেবায় বরাবরের মতো আবারও এগিয়ে এসেছে শ্রমজীবী মানুষের পাশে। এই করোনা সংকটের মুহূর্তে আরব আমিরাত এর শারজাহ এর বিভিন্ন এলাকায় শ্রমজীবী মানুষদের জন্য সপ্তাহব্যাপী খাবারের আয়োজন করে চলেছে। কোনোরূপ প্রাতিষ্ঠানিক সাহায্য ছাড়াই সম্পূর্ণ নিজেদের স্বেচ্ছাদানে পরিচালিত এই কার্যক্রমে প্রতিদিন ২৫০ পরিবারের জন্য চাউল, ডাউল, তেল, পেঁয়াজ, আলো বিভিন্ন খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে।

গতকাল ঘটনাস্থলে পৌঁছে দেখা যায়,শারজাহ আওয়ামী লীগ এর সভাপতি আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রুহেল এর নেতৃত্বে একদল তরুণ স্বেচ্ছাসেবী, খাবার প্যাকেজিং করে সাথে থাকা কর্মীদের নিয়ে শারজাহ এর বিভিন্ন স্থানে খাবার বিতরণ করেন ।

এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করছেন সংযুক্ত আরব আমিরাত এর বিভিন্ন সংগঠন দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম। এ প্রসঙ্গে তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা এবং মানবতার ডাকে সাড়া দিয়ে তিনি তরুণ সমাজের এই মহৎ উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করছেন। সমাজের সব সামর্থ্যবানের উচিত এই সময়ে দুস্থ মানুষের পাশে এসে দাঁড়ানো।

দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম বর্তমান কর্মকাণ্ড সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, যতদিন আল্লাহ্ আমাকে বাঁচিয়ে রাখবেন কোনো শর্ত ছাড়াই অসহায় মানুষদের জন্য কাজ করে যাবেন। সাম্প্রতিক সময়ে করোনা প্রাদুর্ভাবের জন্য দেশজুড়ে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অফিস আদালত ছুটি হয়ে যাওয়ায় বিপুল জনগোষ্ঠী কর্মহীন হয়ে পড়ায় অনেকেই খাদ্য সংকটের মতো মানবিক বিপর্যয়ের মুখোমুখি হয়ে পড়েছে। এজন্যই হাজী শফিকুল ইসলাম এ রকম পরিবারগুলোর জন্য প্রতিদিন পুষ্টিকর খাবারের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে।

হাজী শফিকুল ইসলাম সবার উদ্দেশে আহ্বান জানান সবাই যাতে এই কঠিন সময়ে নিজ নিজ অবস্থান থেকে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়ায়।
এর আগেও শারজাহ এর বিভিন্ন স্থানে অসহায় পরিবারের মধ্যে বিভিন্ন সংগঠন থেকে নিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন হাজী সফিকুল ইসলাম ।

এ বিষয়ে শারজাহ আওয়ামী লীগ এর সভাপতি আব্দুল আউয়াল বলেন, ‘আপনারা সবাই জানেন, সারা বিশ্বে এখন ক্রান্তিকাল চলছে। করোনা মহামারি আকার ধারণ করেছে। একটি অনুরোধ দয়া করে কেউ গরিব-দুঃখী মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি না করে যার যা সুযোগ ও সামর্থ্য আছে সহযোগিতার হাত বাড়িয়ে দিন। আপনার সহযোগিতাই পারে ওদের মধ্যে একটু হলেও হাসি ফুটাতে।

দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম আরো বলেন, ‘আমরা জানি, আমাদের এই সীমিত প্রচেষ্টা পরিস্থিতির আমূল পরিবর্তন করবে না। তবুও গরিব-দুঃখী মানুষ যাতে না খেয়ে আতঙ্কে মারা না যায়। ইনশাআল্লাহ আমরা পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত আরো সহযোগিতা দেওয়ার চেষ্টা করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com